Subscribe For Free Updates!

We'll not spam mate! We promise.

Friday, January 31, 2014

Internet Download Manager ইন্টারনেট ডাউনলোড মেনেজার

Internet Download Manager বা সংক্ষেপে IDM এর সাথে মনে হয় নতুন করে কারো সাথে পরিচয় করে দেবার কিছুই নেই। তারপর ও আমার দায়িত্ববোধ হিসেবে বলি Internet Download Manager কি এবং এর সকল বৈশিষ্ঠ্য। Internet Download Manager হচ্ছে এমন একটি সফটওয়্যার যা বিশ্বের সর্ববৃহৎ ব্যবহৃত ডাউনলোডার। এটি দিয়ে যে কোন ধরনের জিনিস ইন্টারনট থেকে ডাউনলোড করা যায়। এই সফটওয়্যার এর বড় বৈশিষ্ট্য হলো এটি পজ(Pause) করে রাখা যায় অর্থ্যাৎ ডাউনলোড চালু অবস্থায় যদি কারেন্ট চলেও যায় তাহলে আবার সুন্দরভাবে এটি র্স্টাট(Start) করা যায়। এই সফটওয়্যার এর আরেকটি বৈশিষ্ট্য হলো এটি দিয়ে ডাউনলোড দিলে অনেক স্পিডে ফাইল অনেক তাড়াতাড়ি ডাউনলোড হয়।

এই সফটওয়্যারটির কম্পানি ৩০দিনের বেশি ডলার ছাড়া সফটওয়্যারটি ব্যবহার করতে দেয়না। তাহলে দেখুন কিভাবে এই ডাউনলোডারটি আপনারা সারা জীবনের জন্য আপনাদের করে নিবেন।

১ম ধাপঃ প্রথমে সফটওয়্যার + ক্র্যাক ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

৩য় ধাপঃ ডাউনলোডকৃত সফটওয়্যারটি ইন্সটল করুন

৪র্থ ধাপঃ ইন্সটল করার পর মাই কম্পিউটারের(My Computer) এর সি(C) ফোল্ডারে ডুকুন। তারপর সেখানে দেখুন পোগ্রাম ফাইল(Program File) নামে একটি ফোল্ডার আছে, সেখানে ডুকুন। তারপর সেখানে দেখুন Internet Download Manager নামে একটা ফোল্ডার আছে সেখানে ডুকুন। এবার এই পেজটি মিনিমাইজ(Minimize) করুন।

৫ম ধাপঃ ১ম ধাপে যে সফটওয়্যারটি ডাউনলোড করেছেন সেখানে Path নামে একটি ফোল্ডার আছে  ফোল্ডারটি ওপেন করে Path টি Copy করে ৪র্থ ধাপে (Minimize) করা ফোল্ডারটিতে পেস্ট Paste করুন।

৬ষ্ঠ ধাপঃ এবার পেস্ট(Paste) করা ক্র্যাকটির মধ্যে  ডাবল ক্লিক(Double Click)করুন দেখুন ভুতের মত একটি জিনিস আসছে সেখানে Path এ ক্লিক করুন এবং  mahade লিখুন তারপর ক্লিক করুন এবং আবার আপনার নাম mahade লিখুন এবং এবার আবার ক্লিক করুন। ব্যাস আপনার কাজ শেষ।

এবার আপনার Internet Download Manager কখনো সিরিয়াল কি চাবে না এবং কখোনো ডিস্ট্রাব করবে না।

বিঃদ্রঃ  Internet Download Manager ইনস্টল দেবর পর কখনো Update চাইলে Update দিবেন না।

এই পেজটির এ্যাড্রেস বুকমার্কস করে রাখুন অথবা কোথাও লিখে রাখুন যতদিন কম্পিউটার চালাবেন ততদিন আশাকরি আপনাদের কাজে লাগবে

আশাকরি আপনাদের ভালো লেগেছে, আর ভালো লাগলে লাইক এবং শেয়ার করতে অবশ্যই ভুলবেন না।


2nd Way

Sorry Password দিতে ভুলে গেছি।
Password হলঃ Russell

Please Give Us Your 1 Minute In Sharing This Post!
SOCIALIZE IT →
FOLLOW US →
SHARE IT →
Powered By: comeus.blogspot.com

0 comments:

Post a Comment